Skip to main content

নিকষ আধার (রাজিব)

নিকষ আধার (রাজিব)

নিকষ আধার ঘোলাটে অন্ধকার
পূর্ণিমা চেয়ে রয় জোনাকির আলো
ছায়ায়..
ঝিরঝির বাতাসে পাতারই মড়মড় শব্দ
বাজে
এসেছো কি তুমি নুপুরের শব্দ সাজে।
চরণধব্নি আসে যেন আমার কানে
জানালা খুলে যায় প্রিয় ফুলের
গন্ধরাজে..
জোৎসনা রাতে আসে যেন আমার
পানে
আজ রাতেরই শব্দ কেন শুধু আমারই
কানে বাজে।
সেই মেঘলা দিনের কথা যে মনে পড়ে
যায়
দুজনে মিলে খেলেছি কত অবেলায়..
মনেরই সব স্বপ্ন দুজনে দুহাতে জড়িয়ে
ছড়িয়ে দিয়ে ছিলাম ভালোবাসার
প্রান্তরে।
কোন ঘূর্ণিঝড়ে ভেংগে দিলো সব
আমার..
নিকষ আধার ঘোলাটে অন্ধকার
পূর্ণিমা চেয়ে রয় জোনাকির আলো
ছায়ায়..
ঝিরঝির বাতাসে পাতারই মড়মড় শব্দ
বাজে
এসেছো কি তুমি নুপুরের শব্দ সাজে।
চরণধব্নি আসে যেন আমার কানে
জানালা খুলে যায় প্রিয় ফুলের
গন্ধরাজে..
জোৎসনা রাতে আসে যেন আমার
পানে
আজ রাতেরই শব্দ কেন শুধু আমারই
কানে বাজে।
ডাউনলোড লিংক(অরিজিনাল টা
পাচ্ছিনা তাই নিকষ আধার ২ দিলাম)

Comments

Popular Posts

এই মেঘলা দিনে একলা ঘরে থাকেনা তো মন

শিল্পীঃ হেমন্ত মুখোপাধ্যায় অ্যালবামঃ শেষ পর্যন্ত সুরকারঃ হেমন্ত মুখোপাধ্যায় গীতিকারঃ সুধীন দাস গুপ্ত বছরঃ ১৯৬০ এই মেঘলা দিনে একলা ঘরে থাকেনা তো মন কাছে যাবো কবে পাবো ওগো তোমার নিমন্ত্রণ।। যুঁথী বনে ঐ হাওয়া করে শুধু আসা যাওয়া। হায় হায়রে দিন যায়রে ভরে আঁধারে ভুবন কাছে যাবো কবে পাবো ওগো তোমার নিমন্ত্রণ।। শুধু ঝরে ঝর ঝর আজ বারি সারাদিন আজ যেন মেঘে মেঘে হলো মন যে উদাসীন। আজ আমি ক্ষণে ক্ষণে কি যে ভাবি আনমনে। তুমি আসবে ওগো হাসবে কবে হবে সে মিলন কাছে যাবো কবে পাবো ওগো তোমার নিমন্ত্রণ।।

বসে বসে ভাবি

বসে বসে ভাবি আমি সারাদিন কি করে মেটাবো তেমার এই ঋণ এ মনের ঘরে কবে ধীরে ধীরে ফিরিয়ে দিলে আবার হারানেো সেই দিন দু চোখ ভরে যতই দেখি তোমার হাসি মুখ মনে পড়ে আমার প্রেমের হারিয়ে যাওয়া সুখ ও কত সৃতি মনে আসে ক্ষণে ক্ষণ ফিরে পাই তোমার মাঝে তাকেই প্রতিদিন। বসে বসে ভাবি আমি সারাদিন কি করে মেটাবো তেমার এই ঋণ এইতো কদিন আগেও ছিলে তুমি অচেনা আজকে চোখের আড়াল হলে ভালো লাগে না ও আজ আমার চোখে একি নেশা লাগে.. ও আজ আমার চোখে একি নেশা লাগে করলে আমায় তুমি কতনা রঙ্গিন৷ বসে বসে ভাবি আমি সারাদিন কি করে মেটাবো তেমার এই ঋণ

মন মাঝিরে বলনা কোথায়- arijit singh

=====মন মাঝিরে বলনা কোথায় ===== মনে মেঘ জমতে থাকে পরে যায় দুর্বিপাকে মনে মেঘ জমতে থাকে পরে যাই দুর্বিপাকে চিন্তাতে তোর, কাটছে প্রহর শান্তি নেই এ যন্ত্রণার মন মাঝিরে বলনা কোথায় মন মাঝিরে আয় ফিরে আয়...... (৪) একা রাত বাঁকা চাঁদ লাগে না ভালোরে আর... ও ...... নেই রোদ, নেই রং জানি নেই কিছু করার... ও ...... একা রাত বাঁকা চাঁদ লাগে না ভালোরে আর... নেই রোদ, নেই রং জানি নেই কিছু করার... পরছে মনে মুখের আদল ভাঙ্গে বুক, ভাঙছে পাহাড় মন মাঝিরে বলনা কোথায় মন মাঝিরে আয় ফিরে আয় আয় ফিরে আয়...... (৪) নিজেকেই মনে হয় বলে দেই এসবই ভুল ঝরে যাক, পরে যাক আদরে ফোটানো ফুল নিজেকেই মনে হয় বলে দেই এসবই ভুল ঝরে যাক, পরে যাক আদরে ফোঁটানো ফুল (২) চিন্তাতে তোর, কাটছে প্রহর শান্তি নেই এ যন্ত্রণার মন মাঝিরে বলনা কোথায় মন মাঝিরে আয় ফিরে আয় আয় ফিরে আয়...... (৪)

আমার সোনা বন্ধুরে তুমি কোথায় রইলা রে

আমার সোনা বন্ধুরে তুমি কোথায় রইলা রে দিনে রাইতে তোমায় আমি খুইজা মরি রে প্রথম দেখার কালে বন্ধু কথা দিয়েছিলে ভুলিবে না মোরে এ জীবন গেলে যদি না পাই তোমারে আমার জীবনের তরে সোনার জীবন আঙ্গার হইবে তোমার লাইগা রে ভুলতে পার বন্ধু তুমি আমি ভুলি নাই পর কালে যেন বন্ধু মরন কালে যেন বন্ধু একবার তোমায় পাই যদি না পাই সে কালে প্রেম যাইব বিফলে তখন কিন্তু বলব আমি প্রেম কিছুই না রে

Sporsher baire tumi -স্পর্শের বাইরে তুমি by Tahsan

Sporsher baire tumi -স্পর্শের বাইরে তুমি by Tahsan ফ্রেমে বন্দী কোন ক্যামেরায় গ্রীষ্মের পড়ন্ত বিকেল তুমি অথবা বর্ষার আকাশে মেঘের আলোতে লুকিয়ে থাকা ঐ রোঁদ তুমি তোমার ঐ মৃদকালো চোখের ভাষা মাতাল করা হাসি আর ভেঁজা চুলে গোলাপি ঐ ঠোঁটের বেলকনিতে রংতুলিতে আঁকা আমার অবসর বিকেল সব তুলনার ঊর্ধ্বে তুমি আজও তোমার স্পর্শ লোভে খুঁজি তোমায় স্বপ্ন গানে আজো তোমার অপেক্ষাতে টুকরো কিছু ভাগ্যে স্বপ্নে অমর মাঝখানে অদৃশ্য দেয়াল খুঁজেফিরি তোমায় কোন মায়ায় হারিয়ে যেন উপহাসে হারিয়ে সেই সকাল হারিয়ে সেই বিকেল বৃষ্টি ভেঁজা দুপুর, অলস মেঘ রোদ্দুর আসবে না জানি ফিরে খুঁজি তোমায় স্বপ্ন গানে আজো তোমার অপেক্ষাতে খুঁজি তোমায় স্বপ্ন গানে আজো তোমার স্পর্শ লোভে কোন এক স্বপ্ন সুখের গল্পের রানী হয়ে কোন এক আঁধার রাতের জোনাক তুমি হয়ে তুমি যেন সব অপূর্ণতার পূর্ণ হয়ে এতো কাছে থেকেও কেন স্পর্শের বাইরে খুঁজি তোমায় স্বপ্ন গানে আজো তোমার অপেক্ষাতে খুঁজি তোমায় স্বপ্ন গানে আজো তোমার স্পর্শ লোভে…

ওগো বরষা তুমি ঝরো না গো অমন জোরে

শিল্পীঃ মান্না দে অ্যালবামঃ পাওয়া যায় নি সুরকারঃ নচিকেতা ঘোষ গীতিকারঃ গৌরী প্রসন্ন মজুমদার বছরঃ ১৯৭৪ ওগো বরষা তুমি ঝরো না গো অমন জোরে কাছে সে আসবে তবে কেমন করে রিমঝিম রিমঝিম রিমঝিম এলে না হয় ঝোরো তখন অঝর ধারে যাতে সে যেতে চেয়েও যেতে নাহি পারে বিমঝিম ঝিম ঝিম ঝিম।। মেঘ তুমি চাঁদকে ঢেক যদি ওঠে চন্দ্রমল্লিকা যেন না ফোটে আমারি চাঁদ আমার থাকুক কেউ যেন না দেখে তারে রিমঝিম রিমঝিম রিমঝিম।। যেন তার পায়ের নুপুর বাজে রুমঝুম এত রাতেও ভ্রমর কেন কর গুনগুন লক্ষী ভ্রমর চুপ করোনা আসছে সে আজ আমার দ্বারে রিমঝিম রিমঝিম রিমঝিম।।

Amar shonar moyna pakhi (আমার সোনার ময়না পাখি)

আমার সোনার ময়না পাখি কথা ও সুরঃ মোহাম্মদ ওসমান খান সংগীতঃ পলাশ মার সোনার ময়না পাখি কোন দেশেতে গেলা উইড়া রে দিয়া মোরে ফাঁকি রে আমার সোনার ময়না পাখি ।। সোনা বরণ পাখিরে আমার কাজল বরণ আঁখি দিবানিশি মন চায়রে বাইন্ধা তরে রাখি রে আমার সোনার ময়না পাখি ।। দেহ দিছি প্রাণরে দিছি আর নাই কিছু বাকী শত ফুলের বাসন দিয়ারে অঙে দিছি মাখি রে আমার সোনার ময়না পাখি ।। যাইবা যদি নিঠুর পাখি ভাসাইয়া মোর আঁখি এ জীবন যাবার কালে রে ও পাখি রে একবার যেন দেখি রে আমার সোনার ময়না পাখি ।।

Valobeshe Sokhi Nivrite Jotone | ভালোবেসে, সখী, নিভৃতে যতনে – Rabindra Sangeet(রবীন্দ্রসঙ্গীত)

Valobeshe Sokhi Nivrite Jotone | ভালোবেসে, সখী, নিভৃতে যতনে – Rabindra Sangeet|রবীন্দ্রসঙ্গীত ভালোবেসে, সখী, নিভৃতে যতনে আমার নামটি লিখো-তোমার মনের মন্দিরে। আমার পরানে যে গান বাজিছে তাহার তালটি শিখো-তোমার চরণমঞ্জীরে।। ধরিয়া রাখিয়ো সোহাগে আদরে আমার মুখর পাখি – তোমার প্রাসাদপ্রাঙ্গণে। মনে ক’রে সখী, বাঁধিয়া রাখিয়ো আমার হাতের রাখী – তোমার কনককঙ্কণে।। আমার লতার একটি মুকুল ভুলিয়া তুলিয়া রেখো – তোমার অলকবন্ধনে। আমার স্মরণ-শুভ-সিন্দুরে একটি বিন্দু এঁকো-তোমার ললাটচন্দনে। আমার মনের মোহের মাধুরী মাখিয়া রাখিয়া দিয়ো-তোমার অঙ্গসৌরভে। আমার আকুল জীবনমরণ টুটিয়া লুটিয়া নিয়ো-তোমার অতুল গৌরবে।।

Hridoyo Pinjirar Posha Pakhi (হৃদয়ও পিঞ্জিরার পোষা পাখি)

আমার হৃদয় পিঞ্জিরার পোষা পাখি রে, আমারে কান্দাইয়া পাও কি সুখ ।। তুমি কার পোষা পাখি , কাজল বরন আঁখি, রক্ত জবার মত তোমার মুখ। প্রথম জীবনের কালে যেদিন তোমায় দেখেছি, এই দেহ পিঞ্জিরার মাঝে আপন করে রেখেছি।। জানতাম যদি পাখি দিয়া যাবি ফাঁকি, বানতাম না আর তোর আশায় বুক। আদর সোহাগের পাখি কোন দিন জানি উড়ে যায় ফাঁক পেলে পলাইয়া যাবে জঙ্গলের কোন অজানায়।। জানতাম যদি পাখি দিয়া যাবি ফাঁকি, দেখতাম না আর তোর মায়া মুখ। আজিজুল দেওয়ান ভেবে বলে ওরে আমার মন ভোলা দিন থাকিতে গেল বেলা একবার ফিরে না চাইলা।। তুমি ছেড়ে দাও এই রঙ এর খেলা, ডুবে যায় যে তোমার বেলা তোমার আশায় পাইলাম না ঐ সুখ আমারে কান্দাইয়া পাও কি সুখ ।।

Jochona Snan (জোছনা স্নান) By Bay Of Bengal

Title : Jochona Snan (জোছনা স্নান) Artist : Bay Of Bengal দু'হাত তুলে জোছনায় স্নানে তোমাকে জানাই আমন্ত্রণ, সিক্ত চোখে দেখব শ্রাবণ মেঘের ছটা জল রঙে রাঙিয়ে তোমার মন। জানালার ধারে আলতো কুয়াশার চাদর রইব তাকিয়ে নির্বাক অবাক অপলক দৃষ্টিতে, আজ হারিয়ে যাক মন অচিন মেঘের দেশে কোলাহল আর ব্যস্ততা শেষে, আজ হারিয়ে যাক মন রুপ কথার গল্পে দু'হাত বাড়িয়ে জোছনা স্নানে। মাতাল চোখে রইব তাকিয়ে কোমল ঘাসের দু'ফোটা জলে, হিমেল হাওয়ায় ভাসব অবাধ্য হয়ে ব্যস্ত নগরির সব পিছুটান ভেঙ্গে। জানালার ধারে আলতো কুয়াশার চাদর রইব তাকিয়ে নির্বাক অবাক অপলক দৃষ্টিতে, আজ হারিয়ে যাক মন অচিন মেঘের দেশে কোলাহল আর ব্যস্ততা শেষে, আজ হারিয়ে যাক মন রুপ কথার গল্পে দু'হাত বাড়িয়ে জোছনা স্নানে। রঙ্গিন পলকে কেন অশ্রু জল আবেগী চোখে আমি তাকিয়ে, বিষাদের দরজা ভেঙ্গে উড়ে চলে যাই দূর মেঘের দেশে। আজ হারিয়ে যাক মন অচিন মেঘের দেশে কোলাহল আর ব্যস্ততা শেষে, আজ হারিয়ে যাক মন রুপ কথার গল্পে দু'হাত বাড়িয়ে জোছনা স্নানে।